খুলনায় জাতীয় উন্নয়ন মেলা শুরু ৪ অক্টোবর

প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: ‘অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্য সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগসহ বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম তৃণমূলে ব্যাপক প্রচারের লক্ষে আগামী ৪ অক্টোবর হতে ৬ অক্টোবর খুলনা সার্কিট হাউজ মাঠে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপনের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০২১ ও ২০৪১ এ উন্নত বাংলাদেশ প্রস্তাবনা এবং এমডিজি অর্জনে সরকারের সাফল্য ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে করণীয় বিষয় প্রান্তিক জনগোষ্ঠীর কাছে তুলে ধরা হবে।

এছাড়াও সরকারের জনবান্ধব কার্যক্রম, সাফল্য, উন্নয়ন, সাধারণ জনগণের মাঝে তুলে ধরা এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরকে এ মেলায় সম্পৃক্ত করে সরাসরি জনগণকে সুযোগ তৈরি করে দেওয়া হবে।

উন্নয়ন মেলা উপলক্ষে মঙ্গলবার (২ অক্টোবর) সন্ধ্যায় খুলনা জেলা প্রশাসন আয়োজিত খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে এক প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এসকল তথ্য জানান ।

এসময় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদসহ সরকারি কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলায় একশ ৫৪টি স্টলের মাধ্যমে সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করবে। মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা হতে রাত আটটা পর্যন্ত।

৪ অক্টোবর সকাল সাড়ে আটটায় শহীদ হাদিস পার্ক হতে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়ে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হবে। এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে দেশব্যাপী সকল জেলা ও উপজেলা উন্নয়ন মেলা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

/আরএ

Comments