খুলনার ফার্নিচার মার্কেটে আগুনঃ পুড়েছে ১৪ দোকান

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০১৮

শেখ নাসির উদ্দিন,খুলনা প্রতিনিধিঃ
খুলনার ফার্নিচার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি দোকান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় ১ কোটি ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শুক্রবার (০৬ এপ্রিল) ভোর ৫টার দিকে মহানগরীর পশ্চিম রূপসা এলাকার খানজাহান আলী রোডের সিঙ্গার শো রুমের বিপরীতের ফার্নিচার মার্কেটে মশার কয়েল থেকে আগুণের সূত্রপাত ঘটে। সকাল ৭টা ২০ মিনিটে ফায়ার সার্সের ৪টি ইউনিট আগুন নিভাতে সক্ষম হয়।

স্থানীয় বাসিন্দা মিজান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভোরে মশার কয়েল থেকে ফার্নিচার মার্কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাতঘটে। আগুন মুহূর্তের মধ্যে পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। একে একে খাট মার্ট হিসেবে পরিচিত এ ফার্নিচার মার্কেটের দোকানগুলো পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফার্নিচার মার্কেটের কালামের দোকানের কর্চারী কুতুব উদ্দিন বলেন, খবর পেয়ে এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। এতে আমার মালিকের দোকান, হানিফ, ইসমাইল, হারুন, রুবেল, শহিদুল, রফিকুল ও পলির মায়ের দোকানসহ ১৩/১৪টি দোকান পুড়ে যায়।

টুটপাড়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মামুন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের স্টেশনের দুইটি ও বয়রা স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থানে যায়। সকাল ৭টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

তিনি জানান, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ৩০টাকা ধারণা করা হচ্ছে। ৪০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

Comments