খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি দুপুরে

প্রকাশিত: ৩:২৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

স্টাফ রিপোর্টার: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আবেদনের শুনানি আজ দুপুরে হাইকোর্টে অনুষ্ঠিত হবে।সাজার বিরুদ্ধে করা আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চাওয়া হয়েছে।

খালেদা জিয়ার জামিন আবেদনটি হাইকোর্টে আজকের কার্যতালিকায় ৩৬ নম্বরে রয়েছে। দুপুর ২টায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদনের শুনানি হবে।

গত ২২ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নিম্ন আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একই সঙ্গে জামিন আবেদনের শুনানির জন্য ২৫ ফেব্রুয়ারি দিন ঠিক করেন। এবং ওইদিনআদালত তাঁর অর্থদণ্ড স্থগিত করা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী খুরশীদ আলম। খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী প্রমুখ।

এর আগে, গত ২০ ফেব্রুয়ারি বিকেলে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল (আপিল নম্বর ১৬৭৬/২০১৮) করেন। আপিলের ফাইলিং আইনজীবী আবদুর রেজাক খান। আপিলের পক্ষে ৪৪টি যুক্তি তুলে ধরা হয়।

আরএ

Comments