খালেদার জামিন স্থগিতের বিষয়ে আপিল শুনানি আজ

প্রকাশিত: ৫:২৮ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

স্টাফ রিপোর্টার: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের ওপর আজ রোববার শুনানি অনুষ্ঠিত হবে।

আপিল বিভাগের দৈনন্দিন কার্যতালিকার নয় ও দশ নম্বর ক্রমিকে আপিল দুটি শুনানির জন্য অন্তর্ভূক্ত রয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হােসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ শুনানি গ্রহন করবেন।

এদিকে জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রধান ফটকসহ আদালত ভবনে প্রবেশের সব ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনজীবী ও সাংবাদিকদেরকে কার্ড প্রবেশের পর আদালত কক্ষে প্রবেশ করতে হয়েছে।

গত সোমবার হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয়। পরে দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ হাইকোর্টের দেয়া জামিন রোববার পর্যন্ত স্থগিত করে দেয়। একইসঙ্গে ওইদিন লিভ টু আপিলের ওপর শুনানির জন্য আজ রোববার দিন ধার্য করে দেয় আদালত।

লিভ টু আপিলে দুদক ও রাষ্ট্রপক্ষ হাইকোর্টের দেয়া জামিন আদেশ বাতিল চেয়েছে। পাশাপাশি আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিনের ওপর দেয়া স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধির আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদন্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত-৫। রায়ের পর থেকে তিনি কারাগারে বন্দি রয়েছেন।

/আরএ

Comments