কালিগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

রেদওয়ানুল ফেরদৌস রনি, কালীগঞ্জ, সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জে ‘জাতীয় কন্যা শিশু দিবস’ উদযাপন উপলক্ষে মঙ্গলবার (৯ অক্টোবর) বেলা ১১ টায় র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কালিগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, নবযাত্রা প্রকল্প ও দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে অনুষ্ঠানে মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন।

প্রধান অতিথি ছিলেন সরদার মোস্তফা শাহিন বলেন, কন্যা শিশুরাও আমাদের শিশু। আমাদের ছেলে শিশুদের মত তাদের ব্যাপারেও সমান গুরুত্ব দিতে হবে। পরিবারিকভাকে ছেলে শিশু ও কন্যা শিশুর মাঝে কোনো প্রকার বৈষম্য সৃষ্টি করা যাবে না। তাহলে শিশুর বেড়ে ওঠায় মানসিক আঘাত পড়বে। যাতে শিশুর সুন্দর ভবিষ্যত নষ্ট হয়ে যাবে।

অভিভাবকদেরকে কন্যা শিশুদের প্রতি যত্নশীল হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কন্যা শিশুদেরকেও মুক্ত পরিবেশে বেড়ে ওঠা এবং আদর যত্নে বৈষম্য প্রতিরোধে অভিভাবকদের সচেতন হতে হবে।

অফিসার্স কল্যান ক্লাবে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্ছুর সঞ্চালনায় অলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবযাত্রা প্রকল্পের সমন্বয়কারি আশিষ কুমার হালদার, উপজেলা ককো অর্ডিনেটর হাবিবুর রহমান, সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন।

উপস্থিত ছিলেন মথুরেশপুর ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ আব্দুল ওয়াহেদ মারুফ, কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারি জয়দেব কুমার প্রমুখ।

থাকলে কন্যা সুরক্ষিত,দেশ হবে আলোকিত ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে র্যালী, মানববন্ধন ও আলোচনা সভায় সরকারি কর্মকর্তা, এনজিও কর্মী কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীগন অংশগ্রহন করেন।

/আরএ

Comments