কারাবন্দি ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন মিলনের মৃত্যু

প্রকাশিত: ৮:২৭ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০১৮

একুশ ডেক্স : পুলিশের হাতে আটকের পর রিমান্ড শেষে কারাগারে পাঠানো তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেন মিলনের মৃত্যু হয়েছে । আজ সকালে কেরনীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

গত ৬ মার্চ প্রেসক্লাবে বিএনপির উদ্যোগে আয়োজিত মানববন্ধন থেকে ফেরার পথে শাহবাগ থানা পুলিশ গ্রেফতার করে ৩ দিনের রিমান্ডে নেয়। শনিবার রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয় ।

বিএনপির পক্ষ থেকে পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বিএনপির অভিযোগ, রিমান্ডে জিজ্ঞাসাবাদের সময় তাকে নির্যাতন করা হয়েছে। এজন্যই তার মৃত্যু হয়েছে ।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর সুস্থ অবস্থায় তাকে আদালতে পাঠানো হয়েছে। তার ওপর কোন নির্যাতন চালানো হয়নি ।

জাকিরের চাচার দাবি হলো, অবশ্যই জাকিরকে রিমান্ডে নিয়ে মেরে ফেলা হয়েছে । মেডামের মুক্তির দাবিতে প্রোগ্রাম মানববন্ধ শেষে ফেরার পথে পুলিশ তাকে তুলে নিয়ে গিয়ে রিমান্ডের নামে খুন করেছে । তবে জারিকের স্ত্রী-সন্তান এখনও ঢাকায় এসে পৌঁছেনি ।

/এসআর

Comments