কারাগারে পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন : রিজভী

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, মে ২৩, ২০১৮

স্টাফ রিপোর্টার: কারাগারে পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘স্যাঁতস্যাঁতে জরাজীর্ণ ভবন দীর্ঘদিন পরিত্যক্ত থাকলে যা হয় কারাগারে খালেদা জিয়ার বাসকরার কক্ষটি এখন সেই রকমই অ-বাসযোগ্য ও নানা অসুখ-বিসুখ আক্রমণের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে।

তিনি বলেন, অসংখ্য পোকামাকড়ে আকীর্ণ কক্ষটিতে বাস করা যেন নরকবাস। তাঁর শরীরে পোকামাকড়ের দংশণে তিনি আরো বেশি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আর ছিনিমিনি খেলতে দেওয়া হবে না বলেও তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

রাজক্রোধে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপিকে ধ্বংস করাই যেন সরকারের এ সময়ের প্রধান এজেন্ডা। আর এই এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়েই প্রতিহিংসা চরিতার্থ করা হচ্ছে।

বার বার দাবি করা সত্ত্বেও খালেদা জিয়ার সুচিকিৎসার বন্দোবস্ত না করে দুঃসহ জীবনযাপনে বাধ্য করে তিলে-তিলে বিপন্ন করে তোলাই সরকারের মুখ্য উদ্দেশ্য। সরকারের নির্দেশিত চিকিৎসকদেরও পরামর্শ জেল কর্তৃপক্ষ কানে তোলেনি কারণ কর্তৃপক্ষের পিছনে দাঁড়িয়ে আছে সরকারি হুংকার।

আইনশৃঙ্খলা বাহিনীর চলমান মাদকবিরোধী অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সমালোচনা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। তিনি বলেন, ‘প্রকৃত বড় বড় মাদক ডিলাররা অন্তরালে থেকে যাচ্ছে কীভাবে? প্রভাবশালী মন্ত্রীদের বাড়িতে তাঁরা দেখা-সাক্ষাৎ করছেন। চারদিকে গভীর সংশয় দেখা দিয়েছে সরকারি এই মাদকবিরোধী অভিযান নিয়ে।’

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘আমরা নির্বাচনে অংশ নিতে চাই। জনগণকে দেখাতে চাই সরকার কী নির্বাচন করছে।

/এমএম

Comments