কচ্ছপিয়ায় জেলা পরিষদ কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদানের চেক হস্তান্তর

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু: রামুর কচ্ছপিয়ায়া জেলা পরিষদের উদ্যেগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদানের চেক হস্তান্তর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৮ অক্টোবর কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় চত্ত্বরে আয়োজিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ককসবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল।

এসময় সাংসদ কমল বলেন, আগামী নির্বাচনে নৌকা বিজয়ী হলে রামুর গর্জনিয়া কচ্ছপিয়া তথা পুরো রামু উপজেলা উন্নয়ন জোয়ারে ভাসবে। বিএনপির সমালোচনা করে এমপি সাইমুম সরওয়ার কমল এমপি বলেন ‘বিএনপি আগের মত নেই এখন। বিএনপি একটি অভিশপ্ত দল। তাঁরা এখন প্রেস ব্রিফিং আর বিদেশী প্রভুদের তোষামোদে লিপ্ত। তারা আসলে কাগজের বাঘ। তাদের হুঙ্কারে দেশে এখন কেউ ভয় পায় না। জনগনের রায় কে ভয় পায় বিধায় এখন বিএনপি তথা কোমর ভাঙ্গা কয়েকজন চিহ্নিত সুশীল মিলে বর্তমান সরকারের বিরুদ্ধে জোট করেছে।

তিনি বলেন, এই তথাকথিত জোটকে জনগন বঙ্গোপসাগরে নিক্ষিপ্ত করবে। আগামী নির্বাচনে বিএনপির ৩০০ আসনে প্রার্থী দেওয়ার যোগ্যতাও আছে বলে মনে হয় না বলেও তিনি মন্তব্য করেন।

কমল বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্যেই আওয়ামী লীগের জন্ম। নির্বাচিত হয়ে ৫ বছরের জন্য ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। মেয়াদ শেষে গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা ছাড়বেন, কারো ভয় বা হুমকিতে নয়।

সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, ‘বর্তমান সরকারের আমলেই রামু-কক্সবাজারে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষা ক্ষেত্রে এগিয়ে গেছে রামু। বিগত সময়ে বিএনপির সাংসদ লুৎফুর রহমান কাজলকেও সরকারি বরাদ্দ দেওয়া হয়েছিলো। কিন্তু তিনি উন্নয়ন না করে লুটপাট করেছেন। এই আসনে আবারও নৌকার বিজয় হলে আগামীতে দ্বিগুন উন্নয়ন হবে।

কচ্ছপিয়া উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও কচ্ছপিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন সোহেল সিকদারের সভাপতিত্বে কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ককসবাজার জেলা পরিষদ সদস্য সামশুল আলম চেয়ারম্যান, রামু উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাবু নীতিশ বড়ুয়া, উপজেলা সেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু ইসমাইল মোঃ নোমান, আওয়ামিলীগ নেতা জয়নাল আবেদীন মেম্বার, ফরিদ আহমেদ চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন, কচ্ছপিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছার, গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আইসি মোঃ আলমগীর,পরিচালনা কমিটির দাতা সদস্য সালাউদ্দিন চৌধুরী, জহির উদ্দিন বদরু, কচ্ছপিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মনজুর আলম,

অনুষ্ঠান শেষে কক্সবাজার জেলা পরিষদ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে বরাদ্দকৃত অর্থ (চেক) হস্তান্তর করা হয়।

/আরএ

Comments