এবার নারায়ণগঞ্জে পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিক হত্যা

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৮

একুশ নিউজ: এবার নারায়ণগঞ্জে পায়ুপথে বাতাস ঢুকিয়ে সুমন নামে এক শ্রমিক হত্যার অভিযোগ পাওয়া গেছে। সুমন উপজেলার সত্যভান্দি ভূঁইয়া পাড়া গ্রামের লিয়াকত আলীর ছেলে।

শনিবার মধ্যরাতে এ ঘটনা ঘটলেও রোববার দুপুরে তা প্রকাশ পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে পাঠায়।

পুলিশ জানায়, শনিবার রাত সাড়ে ১২টার দিকে সত্যভান্দি নয়াপাড়া গ্রামে অবস্থিত মুকুল হোসেনের মালিকানাধীন উদয়ন ববিন মিলের শ্রমিক আজহারুল ইসলাম সুমনকে কে বা কারা পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়।

পরে গুরুতর আহতাবস্থায় তাকে মিলের সামনে ফেলে রাখে। এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ভূলতা আল-রাফি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি মিমাংসার চেষ্টা করে রোববার দুপুর পর্যন্ত বিষয়টি প্রকাশ প্রকাশ করা হয়নি। পরে মিমাংসা না হওয়ায় রোববার দুপুরে নিহতের পরিবারের পুলিশকে খবর দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আড়াইহাজার থানার ওসি আকতার হোসেন জানান, এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে আটক করা হয়েছে।

এর আগে ২০১৫ সালের ৩ আগস্ট খুলনার টুটপাড়া কবরস্থানের পাশে শরীফ মোটরসে মোটরসাইকেলের হাওয়া দেওয়ার কমপ্রেসার মেশিন দিয়ে শিশু রাকিবের পায়ুপথে বাতাস ঢুকিয়ে তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

ওই ঘটনায় সারাদেশে ব্যাপক আলোচিত হয়। পরে ওই বছরেই রাকিব হত্যার অভিযোগে দুজনকে মৃত্যদণ্ড দেয় খুলনার দায়রা আদালত।

এরপর ২০১৬ সালে জুলাইয়ে শিশু সাগর বর্মণকে এভাবে হত্যার পর ডিসেম্বরে ফের একইভাবে শিশু শ্রমিক ইয়ামিনকে হত্যা করা হয় নারায়গঞ্জের সোনারগাঁওয়ে।

/আরএ

Comments