এটিপি ফাইনাল থেকে বিদায় রজার ফেদেরারের

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮

স্পোর্টস ডেস্ক: রজার ফেদেরারের আর ১০০ ট্রফি জেতা হল না এ যাত্রায়। টুর্নামেন্টের প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনালে পৌঁছেছিলেন রজার। কিন্তু সেমিফাইনালে আলেকজান্ডার জারেভের কাছে ৭-৫, ৭-৬ (৭/৫)এ হেরে এটিপি ফাইনাল থেকে ছিটকে গেলেন রজার ফেদেরার।

ফাইনালে জারেভকে খেলতে হবে নোভাক জকোভিচ অথবা কেভিন অ্যান্ডারসনের সঙ্গে। এই দু’জন মুখোমুখি হবে সেমিফাইনালে।

২১ বছরের আলেকজান্ডার অভিজ্ঞদের বিরুদ্ধে নতুন প্রজন্মের পথ প্রদর্শক হয়ে উঠতে পারেন। তার জীবনের সেরা টাইটেল থেকে তিনি এখন এক ম্যাচ দূরে দাঁড়িয়ে। লন্ডনের ওটু এরিনায় প্রথম সেট টিকে থাকল সার্ভের উপর। জারেভের গতির কাছে হার মানলেন রজার ফেডেরার। জাভেরেভের কাছ থেতে যে বলগুলো ফেরৎ আসছিল তার গতি ছিল ঘণ্টা ২২৫ কিলোমিটারের গতিতে।

তবে দু`জনকেই লড়তে দেখা গেল শেষ পর্যন্ত। প্রথম সেটে ১২তম গেমেই ভুল করে বসলেন সুইস তারকা। জাভেরেভের কাছে একাধিকবার নতি শিকার করতে হল।

টুর্নামেন্টের দ্বিতীয় ও তৃতীয় বাছাইয়ের মধ্যে ম্যাচে দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে কিছুটা সফলও হচ্ছিলেন রজার। কিন্তু শেষ পর্যন্ত হল না।

কিন্তু ২০ বারের গ্র্যান্ডস্লাম জয়ী ধরে রাখতে পারলেন না। জারেভ ২-২ করে ফেললেন। দ্বিতীয় গেম টাইব্রেকে চলে যায়। জারেভের দখলে রয়েছে তিনটি মাস্টার্স টাইটেল।

২০০৯ এ জুয়ান মার্টিন দেল পোতোর্র পর তিনিই সর্ব কনিষ্ঠ ফাইনালিস্ট এই টুর্নামেন্টের। জকোভিচ অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের।

বিআইজে/

Comments