ইসলামী ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগ

প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০১৮

ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিষদ থেকে শীর্ষ ৫ কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে। ব্যাংকটির কর্তৃপক্ষের দাবি, তারা পদত্যাগ করেছেন।

এর মধ্যে এএমডি ও এসইভিপি ৪ এপ্রিল পদত্যাগ করেছেন। বাকি তিনজন ডিএমডি (৫ এপ্রিল) পদত্যাগ করেছেন বৃহস্পতিবার।

যারা পদত্যাগ করেছেন তারা হলেন-অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মো. শামসুজ্জামান, উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, ডিএমডি আবদুস সাদেক ভূঁইয়া, ডিএমডি মোহাম্মদ মোহন মিয়া ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) আমিরুল ইসলাম।

সূত্র জানায়, ব্যাংকটির ম্যানেজমেন্টে ১১ জন কর্মকর্তা ছিলেন।

৫ জনের পদত্যাগের ফলে এখন আছেন ৬ জন কর্মকর্তা। তবে অপসারণ বা চাপের মুখে পদত্যাগের সংখ্যা আরও বাড়তে পারে। সে কারণে ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একটি সূত্র জানিয়েছে, বোর্ড চাপ সৃষ্টি করে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাদের পদত্যাগে বাধ্য করেছেন। এসইভিপি ছাড়া বাকি সকলের চুক্তির মেয়াদ ছিল এক বছর। এ ব্যাপারে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, পাঁচজনের পদত্যাগপত্র পেয়েছি।

তবে এটা অস্বাভাবিক কিছু নয়, নিয়মিত ঘটনা। এ ব্যাংকের ১৩ হাজার লোক কাজ করে তার মধ্যে কয়েকজন পদত্যাগ করতেই পারেন। তিনি বলেন, যারা পদত্যাগ করেছেন তাদের বেশিরভাগই শারীরিকভাবে অসুস্থ্য। তিনি বলেন, এএমডি ও ডিএমডিদের চুক্তিভিত্তিক নিয়োগ ছিল। চুক্তির মেয়াদ বাকি ছিল দু’মাস। নতুন ম্যানেজমেন্ট, নতুন এমডি এসেছে কিছু পরিবর্তন তো হতেই পারে।

Comments