ইশা ছাত্র আন্দোলনের দাবী ঢাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, জুলাই ১, ২০১৮

একুশনিউজ:কোটা প্রথার সংস্কারে সরকারি প্রজ্ঞাপন জারির দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্রদের উপর প্রকাশ্যে ও বিনা উষ্কানীতে হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের বিচার চেয়েছে দেশের অন্যতম শীর্ষ ছাত্র সংগঠন ইশা ছাত্র আন্দোলন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারুফ ও সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম এক যৌথ বিবৃতিতে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আন্দোলনকারীরা প্রজ্ঞাপনের দাবিতে ঢাবি কেন্দ্রীয় লাইব্রেরির সামনে প্রেস ব্রিফিংয়ের প্রস্তুতিকালে ছাত্রলীগ যে কায়দায় তাদের উপর হামলা চালিয়েছে তা ন্যাক্কারজনক। আইন শৃঙ্খলা বাহিনী নিরব ভূমিকা পালন করেছে। ঢাবি প্রশাসন এ হামলা ঠেকাতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই।

ছাত্রলীগ যেভাবে একের পর এক সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালাচ্ছে তা অসভ্যতার পরিচায়ক। অবিলম্বে এদের শাস্তির আওতায় আনতে হবে। কোটা সংস্কারে দ্রুত সরকারি প্রজ্ঞাপন জারি ও বিষয়টি নিষ্পত্তি করতে সরকারকে উদ্যোগী হওয়ার আহ্বান করছি। নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকান্ড বরদাশত করা হবে না। সাধারণ ছাত্রদের নিয়ে আগামীতে তাদের সমুচিৎ জবাব দেয়া হবে।

Comments