ইফতারের জন্য পানি চেয়েছিলেন, পেলেন ট্রে ভর্তি খাবার

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

বিমানে বসে থাকা অবস্থায়ই ইফতারের সময় হয়ে যায়। ফলে ইফতার করার জন্য বিমান সেবিকার নিকট একটু পানি চেয়েছিলেন তিনি। তবে একটু পরে এক বোতল পানি তো পেলেনই, সঙ্গে ট্রে ভর্তি খাবারও দিয়ে গেলেন বিমান সেবিকা।

ঘটনাটি ঘটেছে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে। সব ধর্মের প্রতি শ্রদ্ধা ও সহনশীলতা এখন নানা কথা।কিন্তু সেই সংস্কৃতি অনেক সময়ই ভুলে যান অনেকে। মাথা চাড়া দেয় অসহিষ্ণুতা। তার মধ্যেই কিছু অন্যরকম ছবি মনে করিয়ে দেয়, এই সংস্কৃতি ও সৌন্দর্যের কথা।

সেরকমই এক ছবি ধরা পড়ল এয়ার ইন্ডিয়ার বিমানে। এক মুসলিম যাত্রী নিজেই টুইট করে জানালেন তাঁর অভিজ্ঞতার কথা। এয়ার ইন্ডিয়ার বিমান গোরক্ষপুর থেকে দিল্লি আসছিলেন রিফাত জায়েদ। চলতি রমজান মাসে রোজা রাখা ওই যাত্রীর বিমানের মধ্যেই ইফতারের সময় হয়ে যায়।

রোজা ভাঙতে বিমান সেবিকার কাছে একটু পানি চান তিনি। সিট বেল্ট সাইন অন থাকা সত্ত্বেও সিট ছেড়ে এগিয়ে আসায় তাড়াতাড়ি তাঁর দিকে এগিয়ে যান দায়িত্বে থাকা এয়ারহোস্টেস। মঞ্জ‌ুলা নামের ওই বিমানসেবিকা তাঁকে সিটে বসতে বলেন।

কয়েক মিনিট পরেই এক বোতল পানি নিয়ে ফিরে আসেন তিনি। সঙ্গে ট্রে-তে করে দুটি স্যান্ড‌ুইচ। আরও খাবার ও জল লাগলে যাতে রিফাত তাঁকে জানান, সেই অনুরোধও করে যান মঞ্জ‌ুলা। বিমানসেবিকার ব্যবহারে মুগ্ধ রিফাত তাঁর অভিজ্ঞতার কথা জানিয়েছেন টুইট করে।

Comments