আবারও সভাপতি হলেন এশা

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৮

স্টাফ রিপোর্টার : শাহবাগে কোটা সংস্কার আন্দোলনে জড়িত থাকার অভিযোগে এক ছাত্রীর পায়ের রগ কেটে দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইশরাত জাহান ইশাকে নির্দোষ বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

সেই সাথে তাকে স্বপদে পুনর্বহাল করা হয়েছে। আবারও কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি হলেন ‘ইশা’।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ইশরাত জাহান ইশা (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, কবি সুফিয়া কামাল হল শাখা, ঢাকা বিশ্ববিদ্যালয়) তদন্ত কমিটির রিপোর্ট অনুসারে সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হওয়ায় তার ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করা হলো।

এর আগে গত মঙ্গলবার গভীর রাতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে হলে সৃষ্ট হওয়া বিশৃঙ্খলার ঘটনায় বহিষ্কার করা হয় হল ছাত্রলীগের এই সভাপতিকে। মঙ্গলবার দিবাগত রাতে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

তারও আগে তাকে হল থেকে বহিষ্কার করে হল প্রশাসন।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় হলের ছাত্রীরা কোটা সংস্কার আন্দোলনে যোগ দিতে গেলে ইশার নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা তাদেরকে বাধা দেয়। পরে আন্দোলন থেকে ফিরে আসলে তাদেরকে গেস্টরুমে ডেকে নিয়ে মারধর করে রক্তাক্ত করা হয়।

এক পর্যায়ে ইশা নিজ হাতে মোরশেদা বেগম নামের উদ্ভিদবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রীর পায়ের রগ কেটে দেন বলে অভিযোগ করেন হলের ছাত্রীরা। হলের সিঁড়ি ও মেঝেতে রক্তের ফোঁটা পড়ে থাকার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে সে সময়।

/এস আর

Comments