আজ দ্বিতীয় ধরলা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, জুন ৩, ২০১৮

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ৯৫০ মিটার দৈর্ঘ্যের দ্বিতীয় ধরলা সেতু আজ রোববার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতুর নামকরণ করা হয়েছে ‘শেখ হাসিনা ধরলা সেতু’।

রোববার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন তিনি। সেই সঙ্গে স্থানীয় বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী।

এই উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সেতুর পূর্ব পাড়ে আছিয়ার বাজার এলাকায় উদ্বোধনী ফলক স্থাপন, বড় পর্দায় ভিডিও কনফারেন্স প্রদর্শনসহ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সেতুর উদ্বোধনকে ঘিরে ধরলার পূর্ব পাড়ের ফুলবাড়ী, নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলাসহ গোটা জেলার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এই সেতুটি চালু হলে প্রায় ১০ লাখ মানুষের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান হবে। এর মাধ্যমে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে এবং নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মাহবুবুল আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন, জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী ও পুলিশ সুপার মো. মেহেদুল করিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা, রাজনৈতিক নেতা ও সুধীজন উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১২ সালের ২০ সেপ্টেম্বর দ্বিতীয় ধরলা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এরপর এর নির্মাণ কাজ ২০১৪ সালে শুরু হয়ে গত বছর ডিসেম্বরে শেষ হয়েছে। এর আগে ৬৪৮ মিটার দৈর্ঘের প্রথম ধরলা সেতু নির্মাণ করা হয়েছে। এটিরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুটি স্থানীয় সরকার বিভাগের আওতায় ১৯৬ কোটি টাকা ব্যয় নির্মাণ করা হয়েছে।

#একুশনিউজ/এএইচ

Comments