আইপিএলের শ্বাসরুদ্ধকর ম্যাচে ফাইনালে চেন্নাই

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, মে ২৩, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : কোয়ালিফায়ারের শ্বাসরুদ্ধকর ম্যাচটি ২ উইকেটে জিতে আইপিএলের ফাইনালে উঠে গেছে চেন্নাই সুপার কিংস।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে হায়দরাবাদ। এই পুঁজিই দুর্দান্ত বোলিংয়ে কঠিন করে তুলেছিল তারা কিন্তু দু প্লেসির অভিজ্ঞতা ও শারদুল ঠাকুরের ঝড়ো ব্যাটিংয়ে ৫ বল আগেই ৮ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে চেন্নাই।

৬২ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। শেন ওয়াটসন (০), আম্বাতি রাইডু (০), মহেন্দ্র সিং ধোনি (৯), ডোয়াইন ব্রাভো (৭) ও রবীন্দ্র জাদেজার (৩) কেউই দাঁড়াতে পারেননি সিদ্ধার্থ কৌল (২/৩২) ও রশীদ খানের (২/১১) বোলিংয়ের সামনে। বল হাতে সাকিব ২ ওভারে দিয়েছেন ২০ রান।

তবে একপ্রান্ত আগলে রেখেছিলেন দু প্লেসি। ওপেনিংয়ে নেমে দলের জয় নিশ্চিত করে তবে মাঠ ছেড়েছেন প্রোটিয়া ব্যাটসম্যান। ছক্কা মেরে জয় নিশ্চিত করা দু প্লেসি ৪২ বলে ৫ চার ও ২ ছয়ে অপরাজিত ছিলেন ৬৭ রানে। গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন শারদুলও। আস্কিং রানরেট নামিয়ে আনার পথে ৫ বলে ৩ বাউন্ডারিতে খেলেছেন তিনি ১৫* রানের ইনিংস।

এর আগে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল হায়দরাবাদও। তাদের রান ১৩৯ পর্যন্ত যাওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান কার্লোস ব্রাথওয়েটের। ক্যারিবিয়ান অলরাউন্ডার শুরুতে মন্থর ব্যাটিং করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খোলস ছেড়ে বের হন। এরপর ঝড়ো ব্যাটিংয়ে হায়দরাবাদকে এনে দেন লড়াই করার মতো স্কোর। ক্যারিবিয়ান হার্ডহিটার ব্যাটসম্যান ২৯ বলে খেলেন হার না মানা ৪৩ রানের ইনিংস, বিধ্বংসী ইনিংসটি সাজান ১ চার ও ৪ ছক্কায়। ব্রাথওয়েট ছাড়া হায়দরাবাদের আর কোনও ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি।

#একুশনিউজ/এএইচ

Comments