অবশেষে চতুর্থ ম্যাচে জয়ের দেখা পেল মুম্বাই

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৮

স্পোর্টসনিউজ: আইপিএলের ২০১৮ সালের এই আসরে প্রথম তিন ম্যাচ একটানা হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশের তারকা খেলোয়ার মুস্তাফিজের মুম্বাই। তবে এই ম্যাচে কাটার মাস্টার মুস্তাফিজ ম্যাচ জেতার ব্যাপারে কোন অবদানই রাখতে পারেননি।

জেতার পক্ষে অবদান রেখেছেন দলের অন্য সতীর্থরা। মুম্বাই ইন্ডিয়ান্স এর করা ২১৪ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিং করতে নেমে কুইন্টন ডি ককের সঙ্গে ওপেন করতে নামলেন বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। দুজনের উদ্বোধনী জুটি ৪ ওভারে রান তুলে ফেলে ৪০। পঞ্চম ওভারে ৩ বলের মধ্যে বেঙ্গালুরুর দুই প্রোটিয়া তারকা ডি কক ও এবি ডি ভিলিয়ার্সকে ফিরিয়ে মুম্বাইকে ম্যাচে ফেরান ম্যাকক্লেনহান। পরে মনদীপ সিংকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে (৩৩) ধাক্কাটা সামলানোর চেষ্টা করেন কোহলি।

কিন্তু বিরাট কোহলির সেটিও বিফলে যায় ক্রুনাল পান্ডিয়ার ঘূর্ণিতে। দশম ওভারে পর পর দুই বলে ফিরিয়ে দেন মনদীপ আর কোরি অ্যান্ডারসনকে। ম্যাচটা যে বেঙ্গালুরুর হাতে আর নেই, ওই ওভারে যেন সেটি স্পষ্ট হয়ে গেল।

কোহলি শেষ পর্যন্ত ছিলেন বটে। তবে অন্যপ্রান্তের সতীর্থরা যেভাবে আসা-যাওয়া করেছেন, তাতে এ ম্যাচে তার বেশি কিছু করার ছিল না। তবুও ৬২ বলে ৯২ রান করে অপরাজিত রইলেন ভারতের এই ব্যাটিং দানব।

মুস্তাফিজের দল প্রথমে ব্যাট করতে নেমে উমেশ যাদবের করা প্রথম ওভারের প্রথম দুই বলে নেই মুম্বাইয়ের ২ উইকেট। কিছু বুঝে ওঠার আগেই ২ উইকেট হারানোর পরও এভিন লুইসকে সঙ্গে নিয়ে রোহিত যে পাল্টা আক্রমণটা করলেন, সেটা প্রায় অবিশ্বাস্য। ৪২ বলে ৬৫ করে লুইস আউট হলেও রোহিত বেঙ্গালুরুর বোলারদের চার-ছক্কা মেরেছেন প্রায় শেষ পর্যন্ত, করেছেন ব্যাক্তিগত ৯৪ রান।

/এসআর

Comments